May 10, 2024, 3:25 pm

দিঘলিয়া সাহাপাড়ায় ক্ষতিগ্রস্ত বাড়িঘর, মন্দির পরিদর্শন করেছে আওয়ামী লীগের প্রতিনিধি দল

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ায় দুস্কৃতিকারীদের হামলায় ক্ষতিগ্রস্ত বাড়িঘর, মন্দির ও ব্যবসায়ী প্রতিষ্ঠান পরিদর্শন করেছে আওয়ামী লীগের প্রতিনিধি দল।
আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের নেতৃত্বে প্রতিনিধি দলটি দিঘলিয়া এলাকায় দুস্কৃতিকারীদের হামলায় ক্ষতিগ্রস্ত বাড়িঘর, মন্দির ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র পান ব্যবসায়ী গোবিন্দ সাহার বাড়িঘর পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে দিঘলিয়া সার্বজনীন মন্দিরে স্থানীয় বিভিন্ন মন্দিরের পুরোহিত, হিন্দু সম্প্রদায়ের লোকজন ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে মত বিনিময় সভা করেন আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা।
এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা, নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, লোহাগড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সৈয়দ মশিয়ূর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, এ অঞ্চলে সাম্প্রদায়িক-সম্প্রীতির উজ্জ্বল ইতিহাস রয়েছে। যারা এ ধরণের ভাংচুর ও জ্বালা-পোড়াও করেছে, তারা পরিকল্পিতভাবে এটা করেছে। এটার পেছনে রাজনৈতিক অপশক্তি জড়িত। সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে বাংলাদেশের সম্প্রীতি, উন্নতি ও অগ্রযাত্রাকে বাঁধাগ্রস্থ করতে তারা এসব অপকর্ম করেছে।
তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা যারা করবে তাদের বিরুদ্ধে আমাদের সুস্পষ্ট কঠোর অবস্থান। বাংলাদেশ ঐতিহ্যগতভাবেই সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সকল ধর্ম ও মতের লোকজন এদেশে শান্তিতে বসবাস করে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে জনগণের নিকট প্রতিশ্রুতিবদ্ধ। দিঘলিয়ার এই ন্যাক্কারজনক ঘটনা আইন-শৃঙ্খলাবাহিনীর সহযোগিতায় মোকাবেলা করা হবে।
মাশরাফি বিন মুর্তজা বলেন, গত ১৫ জুলাইয়ের ঘটনায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন ইতোমধ্যে শুরু করা হয়েছে।
পরিদর্শনকালে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ১০ হাজার টাকা করে অনুদান দেন প্রতিনিধি দলের নেতৃবৃন্দ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :